ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

লামার ছেলের আবতাহী’র বাংলা জয়

lama abtahyমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

“বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ বিষয়ে” নবম-দশম গ্রুপে সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা ২০১৭ দেশ সেরা হওয়ার গৌরব অর্জন করেছে লামার ছেলে আহমদ আবতাহী। ৩০ মার্চ ঢাকা আজিমপুর গার্লস স্কুল এন্ড কলেজ মিলনায়তনে অনুষ্টিতব্য সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় সারা বাংলাদেশে চ্যাম্পিয়ান হয় আবতাহী।

সে বান্দরবান পার্বত্য জেলার লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ ইয়াহিয়া ও লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হামিদা আক্তারের একমাত্র পুত্র। আবতাহী বান্দরবান ক্যান্টেনম্যান্ট স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ছাত্র। ইতিপূর্বে সে জাতীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হয়েছে। এছাড়া জেলা ও উপজেলা পর্যায়ে একাধিক বৃত্তি লাভ করে আবতাহী।

আবতাহীর এই বিশাল সাফল্যে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তার নানা চকরিয়া উপজেলার খুটাখালী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রবীণ শিক্ষক আলহাজ্ব মাওলানা ছৈয়দ আহমদ ও তার মামা কক্সবাজার মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ডা. রেজাউল করিম মনছুর।

আবতাহী বলে, তার এই সাফল্যের জন্য সে শিক্ষক, মাতা-পিতা, শুভাকাঙ্খি ও সকলের কাছে সে কৃতজ্ঞ। ভবিষ্যতে দেশ ও জনগণের কল্যানে নিজেকে আত্মনিয়োগ করতে চায় এমন মত প্রকাশ করে সকলের কাছে দোয়া কামনা করে।

পাঠকের মতামত: